কয়েক মিনিটে উইন্ডোজ ইনষ্টল করুন

অনেক কারনেই আমাদের উইন্ডোজ নষ্ট হয়ে যায়। ফলে কয়েক ঘন্টা ব্যায় করে উইন্ডোজ এবং অনান্য এ্যাপলিকেশন প্রোগ্রাম ইনষ্টল করতে হয়। কিন্তু কয়েক মিনিটেই যদি উইন্ডোজসহ সকল এ্যাপলিকেশন ইনষ্টল করা যায় তাহলে কেমন হয়! হিরেন বুট সিডি দ্বারা আপনি কয়েক মিনিটেই উইন্ডোজসহ উক্ত ড্রাাইভে ইনষ্টল করা সকল এ্যাপলিকেশন ইনষ্টল করতে পারেন। এজন্য উইন্ডোজের ড্রাইভ ইমেজ করে রাখতে হবে এবং প্রয়োজনে তা রিস্টোর করলেই হবে। ৯৫ মেগাবাইটের ফ্রি সফটওয়্যারটি ডাউনলোড করে আনজিপ করে সিডিতে রাইট করুন। আর হিরেন বুট সিডির বিস্তারিত তথ্য (সকল দরকারি টুলসের বর্ণনা) পাওয়া যাবে www.hiren.info/pages/bootcd এই সাইটে।
ইমেজ তৈরী করা: এখন একটি ড্রাইভে নতুন করে উইন্ডোজ ইনষ্টল করুন এবং দরকারী সকল এ্যাপলিকেশন, ড্রাইভার ইনষ্টল করুন (পূর্বে ইনষ্টল করা থাকলেও হবে)। এরপরে এবার সিডিটি প্রবেশ করিয়ে সিডি থেকে বুট করুন। তাহলে Hiren’s All in 1 BootCD আসবে যেখানে কীবোর্ড দ্বারা Disk Clone Tools… নির্বাচন করে এন্টার করুন। পরবর্তী স্ক্রিন থেকে Acronics Image Enterprise Server নির্বাচন করে এন্টার করলে কিছুক্ষণের মধ্যে গ্রফিক্যাল মুডে Acronics Image Enterprise Server উইন্ডো আসবে, যেখানে মাউস ব্যবহার করা যাবে।
এবার Create Image এ ক্লিক করে Next করুন তাহলে হার্ডড্রাইভগুলো দেখা যাবে। ধরি C: ড্রাইভে উইন্ডোজ ইনষ্টল করা আছে এবং আপনি C: ড্রাইভ ইমেজ করতে চাচ্ছেন। তাহলে C: ড্রাইভ নির্বাচন করে Next করুন এবং Information মাসেজ আসলে Ok করুন। এবার যে ড্রাইভে ইমেজটি সেভ করতে চাচ্ছেন সেই ড্রাইভ নির্বাচন করে ফাইলের নাম লিখে Next করুন। এখন Create Image Mode উইন্ডো থেকে Create the full backup Image Archive অপশন নির্বাচিত রেখে Next করুন এবং Image Archive Splitting উইন্ডোতে Automatic অপশন রেখে Next করুন এবং Compression Level উইন্ডোতে এ Maximum (এতে ইমেজের সাইজ কমে যাবে কিন্তু তৈরী এবং ইনষ্টল করতে একটু বেশী সময় লাগবে, আর Normal নির্বাচন করলে ইমেজ সাইজ বড় হবে এবং সময় কম লাগবে।) নির্বাচন করে Next করুন। এরপরে Image Archive protection এ ইচ্ছা করলে পাসওয়ার্ড ব্যবহার করতে পারেন। এবার Next করে Image Archive Comments Next করুন। এখন Proceed বাটনে ক্লিক করলে ইমেজ তৈরী হবে।
ইমেজ রিস্টোর করা: যখন আপনার উইন্ডোজ ইনষ্টল করার প্রয়োজন হবে তখন এই ইমেজটি রিস্টোর করে দিলেই হবে। আপনি যে ড্রাইভে ইনষ্টল করবেন সেই ড্রাইভ ফরম্যাট করতে হিরেন বুট সিডি থেকে Partition Tool থেকে Partition Magic Pro 8.05 এর মাধ্যমে ড্রাইভটিকে ফরম্যাট করতে পারেন।
ইমেজটি রিস্টোর করার জন্য পূর্বের নিয়মে গ্রফিক্যাল মুডে Acronics Image Enterprise Server উইন্ডো আনুন। এবার Restore Image এ ক্লিক করে Next করুন এবং Image Archive Selection উইন্ডো থেকে আপনার তৈরী করা ইমেজ নির্বাচন করে Next করুন। এবার Verify Archive Before The Restoring উইন্ডো থেকে No. I do not want to verify নির্বাচিত রেখে Next করে Partition or Disk to Restore থেকে Disk নির্বাচন করে Next করুন। এবার যে ড্রাইভে উইন্ডোজ ইনষ্টল করতে চান সেই ড্রাইভ নির্বাচন করে Restore Partition Type উইন্ডো থেকে পার্টিশন (সি ড্রাইভ হলে প্রাইমারী, আর অনান্য ড্রাইভ হলে লজিক্যাল) নির্বাচন করে Next করুন এবং Restore Partition Size উইন্ডো থেকে ডিফল্ট রেখে Next করুন। এবার Next Selection এ No I do not image করে Proceed বাটনে ক্লিক করলে নির্দিষ্ট ড্রাইভে কয়েক মিনিটের মধ্যে সবকিছু হুবহু রিস্টোর হয়ে যাবে।
এবার নতুন উইন্ডোজটি চালু করে দেখুন সকল এ্যাপলিকেশন প্রোগ্রাম ইনষ্টল অবস্থায় আছে।

সকল সংস্করণ পাবেন এখানে www.givemesolution.org

9.5 Version (97 MB)

HTTP (mirror #1): Hiren’s BootCD v9.5 incl. keyboard patch
HTTP (mirror #2): Hiren’s BootCD v9.5 incl. keyboard patch
HTTP (mirror #3): Hiren’s BootCD v9.5 incl. keyboard patch
HTTP (mirror #4): Hiren’s BootCD v9.5 incl. keyboard patch
HTTP (mirror #5): Hiren’s BootCD v9.5 incl. keyboard patch

9.6 Version (118 MB)

HTTP (mirror #1): Hiren’s BootCD v9.6 incl. keyboard patch
HTTP (mirror #2): Hiren’s BootCD v9.6 incl. keyboard patch
HTTP (mirror #3): Hiren’s BootCD v9.6 incl. keyboard patch
HTTP (mirror #4): Hiren’s BootCD v9.6 incl. keyboard patch
Torrent (mirror #5): Hiren’s BootCD v9.6 incl. keyboard patch
Torrent (mirror #6): Hiren’s BootCD v9.6 incl. keyboard patch

Advertisements

53 Responses to “কয়েক মিনিটে উইন্ডোজ ইনষ্টল করুন”

  1. SABBIR AHAMMED Says:

    I want to hiren bootcd

  2. Towhid Says:

    I have download this software but how can i write this soft & use it.Do i select the folder & simlpe write this.Plz replay me on my mail.Waiting..

  3. Najeeb Alamgeer Says:

    How will I download this software? I am not getting any download links to download. Can you please tell me where i can download the software “install windows in few minutes”? Or please provide me the url of the page to make download easier for me.

    With Thanks
    Najeeb Alamgeer
    Uttara, Dhaka.

  4. Hemal Says:

    royal vai,
    ami to apner dea link thakay pura file ta download korlam but oi compressed file er modhhay kothao to .iso file extention er kono file khujay pelam na….ami simply vabay ekber cd tay right korlam but oi ta koray kono kaj hoy nai…cd ta bootable hoy nai….ekhn apner kotha moto .iso file ta khujlam but pura folder ter modhhay kothao .iso file extension khujay pelam na….doya koray help korlay onek kritogggo thakbo…

    Hemal from Dhaka

  5. hemal Says:

    Hello royal vai,
    i download hiren boot cd compressed file from one of ur mirror site that u given….but after downloading the software…i didnot find the way that how could i make it bootable cd…i already write it simply in a blank cd but it didnot word…then i visit ur web and u tell that write the .iso file first…..but in the whole folder…i didnot find any .iso extension file….so how i will do that ?? pls….i need ur help…..i hope u will reply me and help me….

    With best regards….
    Hemal

  6. Raja Says:

    Vai, Apner kotha moto software te namea unZip korla BootCD [text Document], autorun [setup information] and BootCD [File folder] paise. Ai 2 ta file o 1 ta folder k CD ta right korla o oi cd dea cpu boot korla boot hoi na. Cd ta drive a takla my computer tekha cd drive a click korla Hiren’s BootCD WinTools 1.1 name a 1ta software open hio. A obostai ke kora ame Ai cd dea boot korta pare ba amer ke cd right korata kono vul asha ta janala kub kuse hobo. Aponer sofolota kamona kore.

  7. Md. Arafat Says:

    Hello royal vai,
    i download hiren boot cd compressed file from one of ur mirror site that u given….but after downloading the software…i didnot find the way that how could i make it bootable cd…i already write it simply in a blank cd but it didnot word…then i visit ur web and u tell that write the .iso file first…..but in the whole folder…i didnot find any .iso extension file….so how i will do that ?? pls….i need ur help…..i hope u will reply me and help me….

    With best regards….
    arafat

  8. Md. Arafat Says:

    I want to hiren bootcd plz

  9. Numan Says:

    “first upzip then write .iso file”
    Mr. Royal,
    Software Download Kore Unzip kore bootable cd write koresi but oi cd dia boot korar por – “Hiren’s All in 1 BootCD” -ai option ase na. Allready ami 2ta Disk write kore experience chaliyesi but solve korte pari nai.

    Actualy Kon file Unzip korte hobe & konta write korte hobe? Please details janaben Ki?

  10. Numan Says:

    Mr. Royal,
    I wanna talk with u about “Hiren bootcd”.

    Plz give me ur contact no.

    B/R,
    Numan

  11. মেহেদী আকরাম Says:

    Only ISO file ta wright koren. Tahole Boot Hoobe.

    Abt myself view profile.

  12. Numan Says:

    Dear Mr. Royal,
    I have solved it, but can’t use Mouse. I created image by keyboat and installed windows.
    Can you give me solve, how can use mouse?
    B/R,
    Numan

  13. Raja Says:

    Perse vai, perse. Oboses a ame Boot cd dea boot korta ferse. Sotte ata kub mojer r dorkare 1ta cd. bd_rabby@hotmail.com

  14. Md. Abdun Nayeem, KUET. Says:

    Mehdi Vai,
    At first thanks for the great job.
    I tried many times to DownLoad the CD. But didn’t successful.
    Plz. send me the ‘link’ as I can use it in the “add URL” option in the “Internet Download Manager” to download the CD directly.
    Waiting for your kind reply………………..

  15. Md. Asifur Rahman. Says:

    After creating clone of my root drive, is it possible to burn both Hiren’s boot cd image and the cloned image in a single CD/DVD? By this way I can have a complete portable media for my PC restoration and trouble shooting, and my HDD storage is less occupied. Is it possible to add files to an ISO image files?

    Thanks in advance –

  16. মেহেদী আকরাম Says:

    @ Md. Asifur Rahman
    CD/DVD তে রাইট করে কোন লাভ নেই। কারণ হিরেন দ্বারা বুট করার পরে CD/DVD থেকে রিসোর্স কপি করা যায় না।

  17. muknerd Says:

    Your tips and tricks are definitely lucrative for a windows user. But how to download this file, the direction is not clear. I think there should have been a clear direction about “how to download”

  18. মিথুন Says:

    আমি এক সাথে উবুন্টু এবং xp ব্যবহার করি । xp টা আবার ইন্সটল করা দরকার । hiren soft. টা দিয়ে xp দিলে উবুন্টু সাথে কি conflict বা কোন problem করবে। উবুন্টুকে আক্ষত রেখে কিভাবে xp ইন্সটল করব।

    আশা করি সদুউত্তর পাব।

  19. Rocky Says:

    CD poriborte pendrive a korle hobe ?(jader cd writer nai)

  20. মেহেদী আকরাম Says:

    হিরেন বুট সিডিতে সমস্যা হবার কথা না। আপনিতো শুধু একটি ড্রাইভের ইমেজ করবেন এবং সেটিই রিস্টোর করবেন। অন্য ড্রাইভে তথ্যে কোন পরিবর্তন হবে না।
    আপনার কম্পিউটারের ফাষ্ট বুট যদি এক্সপি থাকে তাহলে সমস্যা নেই। যে কম্পিউটারে রিষ্টোর করবেন সেখানে যদি উবুন্টু ফাষ্ট বুট করা থাকে তাহলে সমস্যা হতে পারে।
    তাই উভয় ক্ষেত্র ফাষ্ট বুট একই রাখুন।

  21. Saif Says:

    আমি কিচুতেই হিরেন টা পাচ্ছি না। আমায় একটু লিঙ্কটা দিবেন।

  22. Topu Says:

    I think that It will be so helpfull to back my all programme and if it work so perfect then I will thanks to you a lot of.

  23. রবিন Says:

    আমি হিরেন বুট সিডি টা দিয়ে ইমেজ তৈরী করেছি। কিন্তু ইমেজ রিস্টোর করার পরো উইন্ডোজ চালু হয় না। পরে partation power magic software দিয়ে hard disk এর মধ্যে ঢুকে দেখি আমার c: Drive logic হয়ে গেছে । এখন আমি logic টা কে primary করেছি কিন্তু তার পরো xp সেটআপ দিতে পারছি না। XP সেটআপের সময় এখন ৮ মেগা বাইটের primary drive show করছে। আমি partation delet করেছি তারপরো কাজ হচ্ছে না । আমি এখন কি করব বুছতে পারছি না।

  24. Dr Humayun Kabir Says:

    Can anyone tell if it works with windows vista?

  25. Shakil Says:

    how i can write the hiren bood cd .iso file .

    hiren boot cd ki Vista te work korbe.
    amake bistarito likhe pathaben .

  26. মেহেদী আকরাম Says:

    @Shakil
    In Nero “Write ISO File” is available.
    Click the button and wright the .iso file.
    Don’t wright data file.

  27. kushol Says:

    mahady vaia, apnar bootcd ta jeno magic cd! apnake onek onek onek onek onek onek thanks. apnake ami phone koresilam, apni amar sathe kotha bolsen, ei jonno apnake aro onek onek onek onek onek thanks.

    comilla

  28. Pritimoy Says:

    Thanks.
    At last I could make herens boot cd, it is working.
    I faced many problems first to make boot cd. For several times it did not boot. So after my succeed, I would like to mention the steps for other suffer like me.
    1. Run Nero burning rom 6.o
    2. Select ISO mode
    3. Select CD mode (If you have DVD writer)
    4. Click Open
    5. Select the drive where you downloaded Hirens .iso file
    6. Select ‘All files’ in file type box
    7. Select ISO file which to burn
    8. Click Burn
    9. After burning completed, remove the cd
    10. Boot computer with cd rom support

    Thats all. Thank you.–Pritimoy

  29. poital Says:

    This is very useful for me.
    Many Many thanks

  30. ifthi Says:

    1. Run Nero burning rom 6.o
    2. Select ISO mode
    3. Select CD mode (If you have DVD writer)
    4. Click Open
    5. Select the drive where you downloaded Hirens .iso file
    6. Select ‘All files’ in file type box
    7. Select ISO file which to burn
    8. Click Burn
    9. After burning completed, remove the cd
    10. Boot computer with cd rom support

    process follow kore cd ta write korlam kintu cd theke boot hoiteche na……

  31. মেহেদী আকরাম Says:

    আপনি মনে হয় ডাটা হিসাবে রাইট করেছেন!
    আপনি ইমজে টু ডিক্স থেকে রাইট করুন। অথবা ISO ফাইলটির Open With করে নিরোতে খুলুন এবং রাইট করুন্।

  32. rezaul Says:

    i am can not find the heren boot cd
    what can i do? please help me
    01731-283986

  33. হামিদ পায়োনিয়ার-hamidpioneer Says:

    দুঃখিত। আপনার দেয়া লিংকগুলো থেকে “হিরেন বুট সিডি” ফাইলটা ডাউনলোড করতে পারিনি।
    দয়া করে মিডিয়াফায়ার-এর লিংকটা দিলে খুশি হবো।

    ধন্যবাদ

  34. হামিদ পায়োনিয়ার-hamidpioneer Says:

    ♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣
    এই মাত্র উইন্ডোজ ৭ এর তৈরী করা ইমেজ রিস্টোর করলাম। খুবই মজা লাগতেছে। অসাধারন অভিজ্ঞতা।

    এর মম্বন্ধে মন্তব্য করতে গেলে ইংলিশ সাই.ফাই. মুভি “ব্যাক টু দ্যা ফিউচার” এর কথা মনে পরে যাচ্ছে। আমি খুবই খুশি।

    ►► আমার পিসির c: ড্রাইভে একাধিক XP ইন্সটল করা আছে। আমি যদি হিরেন বুট সিডি দ্বারা ঐ ড্রাইভটির ইমেজ তৈরি করি এবং তা রিস্টোর করি— তাহলে কি একাধিক xpই রিস্টোর হবে (D: ড্রাইভে উইন্ডোজ ৭ ইন্সটল করা আছে) ? ◄◄
    ♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣

  35. parvez Says:

    Vya at first i oold like to thnx 4 u nice software
    and i can make a botabel CD
    but how can i make a botable DVD
    plz Write some think ……

  36. parvez Says:

    Vaya ame DvD ta XP writ korta chay
    How can i do it “?
    plz help me

  37. Md.Ariful Islam Says:

    Hellow
    How ar you please mobile Number send Your E-mail Address
    Call No: 01716-887337

  38. Moni Says:

    Mehedi vai does not reply. Would anyone plz tell me why my mouse is not working. I have done everything (written iso image of hirren’s bootcd on a blank cd using nero burinng rom following the instructions). When tying to reboot computer, it happens but when i am in Acronics Image Enterprise Server window, the mouse is not working. My all efforts went in vain.
    Can anyone help me?

  39. Md. Ariful Islam Says:

    Please Help Me a create a Win XP Bootable Cd & Mobile Number send your E-mail Address

  40. Ridouanul Hoque Says:

    mehdia bhai salam niben,
    asha kari allah apnake onek valo rekhechen. ami onek din theke emon ekta madhdhom chaiteci jate kore computer take ekto agieya neya jeta pari. ta ami paychi. tar janno apnake osynkha dhonybad. bhai amake ki hiren boot cd ta download er poro link ta ki dewa jabe. ek mash dhore chacta kortechi onek link payechi but download korte partechi na. bhai please help me.
    Ridouan. cox’sbazar.

  41. Ridouanul Hoque Says:

    bhai apnar kona help pelam na.

  42. abul khair Says:

    at last i have succeded to download, imaging and restoring windows. Many user have faced to run mouse and i also have faced to run mouse but i have worked with keyboard
    and succeded

  43. Gwen Miles Says:

    helpful stuff, thank you. myself I have just found this cool CD for booting Windows, testing it right now.

  44. Muhammad Mostafa Says:

    Thank you. Anybody can download “Hiren’s All in 1 BootCD”
    latest and old i. e. all version from the below link:
    http://www.hirensbootcd.net/download.html

  45. কয়েক মিনিটে উইন্ডোজ ইনষ্টল করুন - QeeBy Blog Says:

    […] এবং প্রয়োজনে তা রিস্টোর করলেই হবে। Click This Link থেকে ৯৫ মেগাবাইটের ফ্রি […]

  46. pub equipment Says:

    Hola! I’ve been reading your site for a while now and finally got the courage to go ahead and give you a shout out from Atascocita Tx! Just wanted to mention keep up the fantastic job!

  47. ffffjdjf Says:

    Wow…it is working …Thank you


মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: