সঠিক ভাবে ডিভি ২০১০ ফরম পূরন করুন

যুক্তরাষ্ট্রকে অনেকই স্বপ্নের দেশ মনে করে আর তাই প্রতি বছর লক্ষ লক্ষ মানুষ ডিভি লটারীর জন্য অনলাইনে আবেদন করে। কিন্তু দোকানে বা সাইবার ক্যাফেতে যারা ডিভি করে থাকেন তাদের বেশ কিছু সতর্কতা অবলম্বন করা উচিৎ। ঠিকঠাক মত ডিভির ছবি না হলে শুরুতেই আপনার আবেদন বাতিল হয়ে যাবে তাই ছবির ক্ষেত্রে বিশেষ সতর্কতা অবলম্বন করতে হবে। ডাইভারসিটি ভিসা (ডিভি) ২০১০-এর অধীনে এবারও ফরম পূরণ করতে হবে অনলাইনে। ফরম পূরণ করে পাঠানো যাবে ২ অক্টোবর থেকে ২ ডিসেম্বর দুপুর ১১টা পর্যন্ত। www.dvlottery.state.gov থেকে ডিভি ২০১০ পূরণ করতে হবে। ডিভি পূরণে সবচেয়ে বেশী নজর দিতে হবে ছবির দিকে। ছবি সঠিক না হলে ফরম বাতিল হয়ে যায়। এছাড়া আবেদনকারীর প্রদত্ত সকল তথ্যই নির্ভূল হতে হবে।

ছবিঃ ছবি উচ্চতা ও প্রস্থ উভয়ই হবে ৪ ইঞ্চি, যার রেজুলেশন হবে ১৫০ পিক্সেল। আপনি যে ছবি ব্যবহার করবেন তা অবশ্যয় ৬ মাসের পুরানো হতে পারবে না। ছবিতে ব্যাক্তির মূখ ক্যামেরার দিকে চোখ করা থাকবে এবং উভয় কানসহ বুকের উপরিভাগ থেকে মাথার চুলসহ দেখা যাবে। ছবিতে ব্যাক্তির মাথা ছবিতে শতকরা ৫০ থেকে ৬৯ ভাগ থাকতে হবে। ছবি পটভূমি হবে হাল্কা একটি রঙের। পটভূমিতে কোন দৃশ্য বা মূল ছবির ছায়া থাকবে না। ছবিতে ব্যক্তির চোখে চশমা থাকতে পারবে কিন্তু চশমার উপরে আলোর প্রতিফলন গ্রহনযোগ্য নয়। ছবিতে আলাদা কোন কিছূ আঁকা যাবে না। ছবিতে অতিরিক্ত ডট প্যাটার্ন, ফোকাস, উজ্জলতা, রঙ ব্যবহার করা চলবে না। ছবিতে ধার্মিক টুপি ব্যাথিত কোন পদমর্যাদার টুপি ব্যবহার করা যাবে না।
সম্প্রতি ঢাকাস্থ মার্কিন দূতাবাস এক সংবাদ বিজ্ঞপ্তিতে দূতাবাসের পক্ষ থেকে সকল প্রতারণা এড়িয়ে চলার পরামর্শ দেয়া হয়েছে। দূতাবাসের পক্ষ থেকে ডিভি ২০১০ লটারিতে অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীদের অন-লাইনে রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করার সময় কিছু নির্দেশনা অনুসরণের পরামর্শ দেয়া হয়েছে। ডিভি ২০১০ আবেদন সংক্রান্ত নির্দেশনা ঢাকাস্থ মার্কিন দূতাবাসের ওয়েবসাইট htp://dhaka.usembassy.gov থেকে পাওয়া যাবে।

মূল ঠিকানা: http://www.dvlottery.state.gov
এ্যাপলিকেশেন ফর্ম: http://www.dvlottery.state.gov/application.aspx
ছবি কেমন হবে (বিস্তারিত): http://www.dvlottery.state.gov/photo.aspx

3 Responses to “সঠিক ভাবে ডিভি ২০১০ ফরম পূরন করুন”

  1. Md.Al Mamun Says:

    Nice site. can we exchange our site linking

  2. Ovi Says:

    Thanks for this valuable information.


Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: